Skip to main content

Pudhu Pettai (2006)

 

No Spoiler

আমার ধারণা, Pudhu Pettai (2006) ধানুশের সব থেকে আন্ডাররেটেড মুভি। এই মুভি খুব কম মানুষ দেখেছে। কিন্তু মজার ব্যাপার হচ্ছে, ধানুশের ক্যারিয়ারে সেরা কয়েকটা মুভির তালিকায় এই মুভি শীর্ষে থাকবে। খুব কম মানুষ এই মুভি দেখলেও আইএমডিবিতে এই মুভির রেটিং ৮.৪। মুভি দেখেই বুঝেছি মানুষ শুধু শুধুই এত রেটিংস দিয়ে রাখে নাই।
ধানুশ হচ্ছে আমার কাছে বরাবরই একটা বিস্ময়ের নাম। আমি যতই তাকে স্ক্রিনে দেখি ততই অবাক হই। যেখানে বলিউডে সবাই ছুটছে সিক্স প্যাক এব বানানোর পিছনে সেখানে এই ধানুশ কোনোরকম শারীরিক ফিটনেস ছাড়াই চোখে মুখে বিশ্বাসের সাথে দুর্দান্ত অভিনয় করে যাচ্ছে, তাও আবার একশন মুভিতে। একশনের সময় শুধুমাত্র আপনি ধানুশের চোখ দেখলেই অবাক হয়ে যাবেন। শুধুমাত্র অভিনয় দিয়ে বডি ফিটনেস আর হাইট'কে তুড়ি মেরে উড়িয়ে দিয়েছে এই মানুষটা।
এই মুভির জনরা বলতে গেলে সার্ভাইভাল একশন ঘরনার। কুমার নামের একজন মানুষ পরিস্থিতির শিকার হয়ে ডাস্টবিনের পাশে গিয়ে দাড়িয়েছে। সেখান থেকে সে উঠে এসে হয়ে যায় একটা গ্যাং এর লিডার এবং পরবর্তীতে একজন পলিটিশিয়ান। পুরো গল্প আমি দুই লাইনে লিখলেও এর ব্যাপ্তি আসলে বিশাল, ভয়ংকর এবং চমকপ্রদ। সব থেকে মজার ব্যাপার হচ্ছে এই মুভি সত্য ঘটনা অবলম্বনে বানানো হয়েছে। যতদূর ধারণা, এই মুভি এক সময় কাল্ট ক্লাসিক হয়ে যাবে। এতদিনে হয়ে গেছেও বলা যায়।
 
এই মুভিতে ভিজয় সেথুপাথিকে দেখা যায়, গ্যাং এর পিছনে দাঁড়িয়ে থাকে সে। ২০০৬ সালের সেই ভিজয় সেথুপাথি যাকে এই মুভিতে ক্যামেরায় দেখাই যায়নি ঠিক মতো সে এখন রীতিমত সুপারস্টার। মুভিতে প্রত্যেকের অভিনয় খুবই ভালো ছিলো। মুভির ভিতরে গানগুলো প্রথমে অপ্রয়োজনীয় মনে হলেও পরে দেখলাম, প্রতিটা গানই খুব যত্ন নিয়ে বানিয়েছে। মুভির গল্পের সাথে গানগুলো সুন্দর ভাবে মিশেছিলো। সুতরাং, বোরিং লাগেনি একদম।
 
মুভিটা কারা অবশ্যই দেখবেন? ধানুশের ফ্যান, সার্ভাইভাল/ পলিটিকাল/ গ্যাংস্টার রিলেটেড মুভি পছন্দ করেন কিংবা আন্ডাররেটেড এবং দুর্দান্ত গল্প আছে এমন মুভি পছন্দ করেন? তাহলে অবশ্যই এই মুভিটি দেখবেন।
ব্যাক্তিগত মতামত যদি দেই, আমি ধানুশের যত মুভি দেখেছি তার মধ্যে এই মুভিটা আমার কাছে খুবই অসাধারণ লেগেছে। দুর্দান্ত অভিনয়, চমৎকার গল্পের প্লট, অসাধারণ ডিরেকশন। আমি মুভিটা দেখেছি সপ্তাহখানেক আগে কিন্তু এখনো আমার মাথায় পুরো মুভিটা স্পষ্টভাবে আছে। বিশেষ করে শুরুর পাঁচ মিনিটে ধানুশের অভিনয় সত্যিই অসাধারণ ছিলো।
 
Movie: Pudhu Pettai (2006)
(মুভিটা TorrentBD তে আছে। যাদের TorrentBD তে অ্যাকাউন্ট আছে তারা দেখে নিতে পারেন।)

Comments

Popular posts from this blog

রহস্যময় ভালবাসা

ভুমিকা ভুমিকা সাধারনত উপন্যাসের হয় কিংবা রচনা জাতীয় কোনো লেখায় হয়। একটা গল্পের জন্য ভুমিকা লেখা হাস্যকর। তবুও লিখলাম। এই গল্পের সাথে বাস্তবের কোনো মিল নেই। এটা শুধুই কল্পনা দিয়ে লেখা। তবে নাম গুলোর অস্থিত্ত্ব আছে। ভুতের গল্প লিখতে চেয়েছিলাম। যে গল্প মাথায় ছিল সেটা তেমন ভয়ঙ্কর বলে আমার মনে হলো না। কিংবা আমি হয়ত ভয়ঙ্কর কিছু লিখতে পারতাম না। তাই লিখলাম না। আশা করি এই গল্পটা পড়ে খুব বেশি বিরক্ত হবেন না। যদি আপনার ভালো লাগে তাহলে ধন্যবাদ। ভালো না লাগলেও ধন্যবাদ।  ইশতিয়াক আহমেদ চৌধুরী টুটপাড়া ঘোষের ভিটা, খুলনা ২০.০৯.২০১২  উৎসর্গ  একটা মানুষকে কি দুইবার উৎসর্গ করা যায়? এইটা সেই মানুষটার জন্য, যার কাছেই শুধুমাত্র আমি একজন লেখক। যার কাছে আমার ভালো কাজেরও মূল্য আছে, খারাপ কাজেরও মূল্য আছে। আমার অদ্ভুত আচরণে সে বিরক্ত হয়, আসলে সে মুগ্ধ হয় বলে আমার বিশ্বাস।  মানুষটা আমাকে অনেক ভালোবাসে, এত কেন ভালোবাসে, কিভাবে ভালোবাসে, আমি কিছুই জানিনা। আমার প্রিয় হলুদিয়া পাখি একটা মেয়ে কতটা সুন্দর হলে একটা ছেলে মেয়েটার দিকে মন্ত্রমুগ্ধ হয়ে তাকিয়ে থাকে? একটা মেয়ে ঠিক কতটা সুন্দর হলে

Veer Zaara

  Spoiler Alert শুরুতেই ইয়াশ চোপড়ার ম্যাজিকাল কণ্ঠে কবিতা। কবিতা শেষ হওয়া মুহুর্তেই সনু নিগম আর লতা গেয়ে ওঠে আমার প্রিয় সব থেকে ম্যাজিকাল গানটা, “কিউ হাওয়া আজ ইউ গা রা হি হে”। সনুর কণ্ঠের সাথে কণ্ঠ মিলিয়ে স্ক্রিনে চলে আসে আমার প্রিয় সুপারস্টার শাহরুখ খান। সাদা জামা পড়ে সাদা নৌকায় ভেসে প্রকৃতির সাথে মিশে যাওয়ার দৃশ্য আমাকে আজও অনুপ্রেরণা দেয় প্রকৃতির সাথে এভাবে একাত্বতা ঘোষনা করার। মুভির শুরুতেই এই গান মনের মধ্যে একটা প্রশান্তি দেয়। মুভি দেখার আগ্রহ কয়েকগুন বাড়িয়ে দেয়।   এই গান শেষ হওয়া মুহুর্তেই দেখা যায়, বৃদ্ধ বীর প্রতাপ সিং স্বপ্নে জারা হায়াত খানকে গুলি খেতে দেখে ধরফর করে ঘুম ভেঙ্গে উঠে বসে। শাহরুখ খানের এই বৃদ্ধ চরিত্র তার ক্যারিয়ারে উজ্জ্বল নক্ষত্র হয়ে থাকবে আজীবন। ২২ বছর ধরে বীর প্রতাপ সিং নিজেকে জেলে বন্দী করে রেখেছে। এই ২২ বছরে কারো সাথে একটা কথা পর্যন্ত বলেনি। শুধুমাত্র জারার সন্মান রক্ষার্থে। কেউ তার গল্প জানেনা। হঠাৎ একদিন সামিয়া সিদ্দিকি নামের একজন হিউমান রাইটস লয়ার এগিয়ে এলো এই বীর প্রতাপ সিং এর গল্প জানার জন্য। ২২ বছর ধরে যেই মানুষটাকে সবাই কয়েদী নম্বর ৭৮৬ ব

Anveshanam (2020)

No Spoiler মুভির নাম Anveshanam , এটি একটি মালায়ালাম মুভি। মুভিতে একটা দৃশ্য দেখে বহু বছর পরে বুক কেঁপে উঠেছিলো। অত্যন্ত চমৎকার একটা মুভি। সিরিয়াল কিলার রিলেটেড থ্রিলার মুভি দেখতে দেখতে বিরক্ত ধরে গেলে চট করে এই হাসপাতাল পরিবেশে বানানো থ্রিলার মুভিটি দেখে ফেলুন। থ্রিলার মুভির নানান ধরণ আছে। আমার কাছে এই ধরণের থ্রিলার বেশি ভালো লাগে। সব থেকে বেশি ভালো লেগেছে এর ব্যাকগ্রাউন্ড মিউজিক। দূর্দান্ত লেগেছে। প্লট অনুযায়ী পারফেক্ট মিউজিক।   আমি প্রথমে ট্রেইলার দেখেছিলাম। ট্রেইলার অর্ধেক দেখেই আমার আগ্রহ জাগে এবং সাথে সাথে ডাউনলোড দিয়ে দেখতে বসে গেছি। আপনারা চাইলে ট্রেইলারটা দেখে আসতে পারেন। আগ্রহ জাগানোর জন্য প্লট সম্পর্কে একটু বলি। হাসপাতালে একটা বাচ্চা ভর্তি হয়েছে। বলা হচ্ছে বাচ্চাটা এক্সিডেন্ট করেছে। পুলিশ এসে ইনভেস্টিগেশন শুরু করলে দেখা যায় বাচ্চার বাবা মা থেকে শুরু করে প্রত্যেকে প্রত্যেকের জায়গা থেকে মিথ্যা কথা বলছে। কিছু একটা লুকাচ্ছে। কি লুকাচ্ছে? সেটাই রহস্য। এই রহস্যে জানতেই মুভিটা দেখতে হবে।   এই মুভির কোনো রিভিউ আমার চোখে পড়েনি। কিন্তু এই মুভি নিয়ে যথেষ্ট আলোচনা করা উচি